Industrial Training

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের নিয়ম অনুসারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের প্রতিটি শিক্ষার্থীকে ৮ম পর্বে ইন্ডাষ্ট্রিয়াল ট্রেনিং এর জন্য ইন্ডাস্ট্রিতে যেতে হয়। এর উদ্দেশ্য হচ্ছে প্রতিটি ছাত্র/ছাত্রী পূর্বের সেমিষ্টারগুলোতে ব্যবহারিক ক্লাসের মাধ্যমে যা শিখেছে ইন্ডাষ্ট্রিতে তার প্রয়োগ সম্পর্কে বাস্তব ধারনা অর্জন। ভবিষ্যতের কর্মক্ষেত্রের সাথে কোর্সে অর্জিত জ্ঞানের সমন্বয় সাধন হয় বলে Industrial Training এর গুরুত্ব অপরিসীম। Industrial Training  and  On Job Training

ছাত্র/ছাত্রীদের ক্যারিয়ারের কথা চিন্তা করে SIMT কর্তৃপক্ষ স্বনামধন্য ইন্ডাস্ট্রি/প্রতিষ্ঠানে তাদের Industrial Training এর ব্যবস্থা করে থাকে। আজ বিশ্ব বিজ্ঞান ও প্রযুক্তিগত Field-G অনেক এগিয়ে গেছে। উচ্চমান সম্পন্ন কোম্পানীগুলোতে ৬ মাসের Industrial Training সম্পন্ন করে SIMT - এর একজন ছাত্র/ছাত্রী পাবে উন্নত পরিবেশে কাজ করার দক্ষতা ও যোগ্যতা। এই দক্ষতা ও সার্টিফিকেট চাকুরী প্রাপ্তির ক্ষেত্রে বিশেষ সুবিধা দিচেছ যা ইতোমধ্যে প্রমাণিত হয়েছে।

On Job Training

On Job Training ছাত্র/ছাত্রীদের জন্য SIMT-এর একটি ব্যতিক্রম উদ্যোগ। ডিপ্লোমা কোর্স শেষ হওয়ার সাথে সাথেই একজন ছাত্র/ছাত্রীকে ইন্ডাস্ট্রিতে ৩মাসের জন্য On Job Training এ পাঠানো হয়, যাতে করে তার দক্ষতা বৃদ্ধি করে Target Job পেতে পারে সেজন্য SIMT তাদের জন্য On Job Training-এর ব্যবস্থা করছে। অল্প কথায় On Job Training হলো, ছাত্র/ছাত্রীরা নামকরা সব প্রতিষ্ঠানে কাজ করার মাধ্যেমে অর্জন করছে অমূল্য অভিজ্ঞতা। On Job Training এর মাধ্যেমে শিক্ষার্থীরা তাদের অর্জিত শিক্ষা বাস্তবে প্রয়োগের সুযোগ পায় যা তাদের দক্ষতা বহুলাংশে বাড়িয়ে তোলে। সেই সাথে ভাল চাকুরী পেতেও বিশেষ ভাবে সহযোগিতা করে।