সাইক গ্রুপের একটি প্রতিষ্ঠান

Search

+

আমাদের সম্পর্কে

সংক্ষিপ্ত ইতিহাস ও তথ্য

About Us

প্রযুক্তির যুগোপযোগী বিস্তার ও ব্যবহারের লক্ষে দক্ষ জনশক্তি গড়ার মানসিকতা নিয়ে ২০০২ ইং সালের জুন মাসে কেবল মাত্র একটি Technology (Diploma in Computer Engineering) নিয়ে Saic Institute of Management & Technology (SIMT) এর যাত্র শুরু। যাত্রা শুরুর প্রথম বছরেই SIMT অনুমোদিত আসন সংখ্যার সবকটিতে ছাত্র-ছাত্রী ভর্তি করতে সক্ষম হয়। ২০০৩-০৪ শিক্ষা বর্ষ থেকে পর্যায়ক্রমে টেকনোলজি ও আসন সংখ্যা বৃদ্ধি পেয়ে ২০২০-২১শিক্ষাবর্ষে এসে বর্তমানে ১২টি টেকনোলজি ও ১১০৪টি আসনে উন্নীত হয় এবং অনুমোদিত সকল আসনে ছাত্র-ছাত্রী ভর্তি করতে সক্ষম হয়।

বর্তমানে Saic Institute of Management & Technology STEP প্রজেক্টের ইমপিস্নমেন্টেশন গ্রেন্টের অন্তর্ভুক্ত একটি প্রতিষ্ঠান। SIMT মূলত Saic Group পরিচালিত প্রতিষ্ঠান। এই Group এর অন্যতম প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবু হাসনাত মোঃ ইয়াহিয়া ও প্রতিষ্ঠাতা সেক্রেটারী সোহেলী ইয়াছমিন। সাইক গ্রুপ কারিগরি শিক্ষা ও মানব সেবার গুরুত্বপূর্ণ ৮ টি সেক্টরে সফলতার সাথে কাজ করে যাচ্ছে। এই ৮ টি সেক্টরের মধ্যে রয়েছে, ১. রাজশাহী বিশ্ববিদ্যালয়য়ের অধিনে এগ্রিকালচার কলেজ। ২. স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমোদিত এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ৪ টি নার্সিং কলেজ। ৩. বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত ৬ টি জেলায় ৬ টি মেডিকেল ইনস্টিটিউট। ৪. স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমোদিত ৬ টি ম্যাটস ও ২ টি নার্সিং ইনস্টিটিউট। ৫. বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডঅনুমোদিত ৫ টি জেলায় ৫ টি পলিটেকনিক ইনস্টিটিউট। ৬. দক্ষতা উন্নয়ন ও মানসম্মত ট্রেনিং প্রদানের জন্য ৫ টি জেলায় ৫ টি স্বল্প মেয়াদী দক্ষতা উন্নয়ন ইনস্টিটিউট। ৭. মধ্যবিত্ত মানুষের মানসম্মত স্বাস্থ্য সেবার জন্য বগুড়ায় রয়েছে ৭০ শয্যা বিশিষ্ট একটি অত্যাধুনিক হাসপাতাল ও ঢাকায় একটি ডায়াগনস্টিক ল্যাব। এবং দক্ষ মানব সম্পদের বহির্বিশ্বে কর্মসংস্থান নিশ্চিত করার জন্য রয়েছে সাইক ওভারসীস।

দক্ষ Diploma Engineer তৈরীর লক্ষ্যে SIMT-তে Diploma Engineering Technology চালু করা হয়। এই লক্ষ্যে ছাত্র-ছাত্রীদের সঠিক ভাবে গড়ে তোলার জন্য প্রত্যেকটি Technology তে Theory Class এর সাথে সাথে Practical Class গুলো সুচারুরুপে পরিচালনা করা হয়। Practical Class গুলো সঠিকভাবে পরিচালানার জন্য প্রয়োজনীয় সকল Laboratory তৈরী করার সাথে সাথে দক্ষ B.Sc . Engineer ডিগ্রি সম্পন্ন Teacher নিয়োগ করা হয়েছে। Diploma Engineering  পাশ করার পর যাতে প্রত্যেকটি ছাত্র-ছাত্রীর কর্মসংস্থান হয় সেই লক্ষ্যে তাদের উপযুক্তভাবে প্র্স্তত করা SIMT এর আপ্রাণ প্রয়াস। এ কাজের জন্য SIMT Placement Cell রয়েছে। SIMT এর সম্পূর্ণ আলাদা একটি কর্মতৎপর বিভাগ Job Placement Cell এ সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে এবং পাশকৃত ছাত্র-ছাত্রীদের কর্মসংস্থান ব্যবস্থা করছে। যুগোপযোগী দক্ষতায় দক্ষ করার লক্ষ্যে ছাত্র-ছাত্রীদের ট্যুর, গেস্ট লেকচার ও Industrial Training এর জন্য বিভিন্ন প্রতিষ্ঠান এর সাথে যোগাযোগ স্থাপন করা হয়েছে। এছাড়াও ৮ম পর্বের সমাপনী পরীক্ষা দেওয়ার পরে বিভিন্ন কোম্পানীতে On Job এর ব্যবস্থা করা হয়। সর্বোপরি Diploma Engineering Degree লাভ করার পর যেন ছাত্র-ছাত্রীরা স্বনির্ভর হতে পারে যথাযথ ব্যবস্থা নিতে SIMT বদ্ধপরিকর।