সফল ভাবে শেষ হলো জব ফেয়ার ২০১৮ - Best Polytechnic in Bangladesh
সাইক গ্রুপের একটি প্রতিষ্ঠান

Search

+
সফল ভাবে শেষ হলো জব ফেয়ার ২০১৮

গতকাল শনিবার (২০ অক্টোবর’২০১৮) সাইক ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজি কর্তৃক আয়োজিত  ‘জব ফেয়ার-২০১৮’ অনুষ্ঠানটি রাজধানীর মিরপুরস্থ মার্ডিগ্রাস কনভেনশন হলে সফলভাবে শেষ হলো।

‘জব ফেয়ার-২০১৮’র এই অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর বলেছেন, ইন্ডাস্ট্রির সঙ্গে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের লিংকেজ বাড়ানোর পাশাপাশি প্রতিটি পলিটেকনিকে কারিগরি সেবা কেন্দ্র চালুর নির্দেশনা দেওয়া হচ্ছে, যাতে করে সাধারণ মানুষের সাথেও প্রতিষ্ঠানগুলোর যোগসূত্রটা বাড়ে। জনসাধারণ সরাসরি এসব প্রতিষ্ঠান থেকে সেবা নিতে পারেন।

সাইক ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজি’র ব্যবস্থাপনা পরিচালক সোহেলী ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, কারিগরি র্শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক অশোক কুমার বিশ্বাস, বিশ্ব ব্যাংকের সিনিয়র অপারেশন্স অফিসার মো. মোখলেছুর রহমান, বিশ্বব্যাংকের স্কিল এন্ড ট্রেনিং ইনহেন্সমেন্ট প্রজেক্টের (STEP) প্রকল্পের পরিচালক এ বি এম আজাদ, সাইক গ্রুপের উপদেষ্টা মোহাম্মদ শামস্ উজ জামান প্রমুখ।পরে তারা জব ফেয়ারে অংশ নেওয়া স্টল ঘুরে দেখেন।

অনুষ্ঠানে বক্তারা মানসম্মত কারিগরি শিক্ষার প্রসারের ওপর গুরুত্বারোপ করে আরও বলেন, সরকার যেভাবে কারিগরি শিক্ষার ওপর জোর দিচ্ছে সে হিসেবে উন্নত দেশে পৌঁছাতে আমাদের বেশী সময় লাগবে না। তবে আমাদেরকে অনেক কাজ করতে হবে। সাইকের মতো ভাল প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।এগিয়ে আসতে হবে ইন্ডাস্ট্রিকে। যুগের সাথে তাল মিলিয়ে ছাত্রদের চাকরির জন্য যথোপযুক্ত করে গড়ে তুলতে হবে।
স্টেপের সহায়তায় মূলত চাকরিদাতা বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে সরাসরি ভাইবার ( মৌখিক পরীক্ষা) মাধ্যমে শিক্ষার্থীদের চাকরি নিশ্চিত করতেই এ জব ফেয়ারের আয়োজন করা হয়। এতে ২০টির বেশি চাকরিদাতা প্রতিষ্ঠান তাদের স্টল স্থাপন করে জব ফেয়ারে অংশ নেয়।
এর আগে ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। পরে বক্তৃতায় সাইকের বিভিন্ন অগ্রগতি ও শিক্ষার্থীদের জব প্লেসমেন্ট নিশ্চিতের বিষয়ে প্রতিষ্ঠানটির প্রশংসা করেন বক্তারা।

উল্লেখ্য, সাইক গ্রুপ পরিচালিত অর্ধশতাধিক প্রতিষ্ঠানের অন্যতম সাইক ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজি (এসআইএমটি)। সুনামধন্য এই প্রতিষ্ঠানটি প্রাইভেট পলিটেকনিক হিসাবে ২০০২ সালে যাত্রা শুরুর পর থেকে আজ অবধি দীর্ঘ ১৬ বছর যাবৎ অত্যন্ত দক্ষতার সঙ্গে কার্যক্রম পরিচালনা করছে। পাশাপাশি সরকার ও বিশ্ব ব্যাংকের ‘স্কিল এন্ড ট্রেনিং ইনহেন্সমেন্ট প্রজেক্ট (STEP) প্রকল্পের সহায়তায় গত ৬ বছর ধরে সফলতার সঙ্গে শিক্ষা ও প্রশিক্ষণ কার্যক্রম সফলভাবে সম্পাদন করছে। শিক্ষার্থীদের চাকরি নিশ্চিত করতে এ পর্যন্ত সাইক চাকরিদাতা প্রায় শতাধিক ইন্ডাস্ট্রির সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে।

Posted in: নোটিশ, প্লেসমেন্ট, স্ক্রলিং